• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন |
শিরোনাম :

মেসিকে ছাড়া ফুটবল ফুটবলই নয়: নেইমার

নেইমারখেলাধুলা ডেস্ক: লিওনেল মেসি, নেইমার। দুটি প্রতিদ্বন্দ্বি দেশের সময়ের সেরা ফুটবলার তারা দুজন। আর্জেন্টিনা, ব্রাজিলের সেরা দুই ফুটবলার ক্লাব ফুটবলে খেলেন জুটি বেঁধে। বার্সেলোনার হয়ে মাঠ মাতান তারা।
মেসির প্রতি নিজের শ্রদ্ধা, সম্মানের কথা আগেই বহুবার জানিয়েছিলেন নেইমার। কোপা আমেরিকার ফাইনালে হারের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান মেসি। ক্লাব সতীর্থ, অগ্রজ’র সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানালেও নেইমার বলেছেন, মেসি ছাড়া ফুটবল অকল্পনীয়। মেসি ফুটবল ফুটবলই নয়।

ব্রাজিল অধিনায়ক নেইমার বলেন, “আমি তার সিদ্ধান্তকে শ্রদ্ধা জানাই, কিন্তু মেসিকে ছাড়া ফুটবল ফুটবলই নয়। তাকে ছাড়া এটা কল্পনা করা কঠিন।”তিনি আরও বলেন,“আপনি যদি আদৌ ফুটবল ভালোবাসেন, তাহলে মেসিকে আর আর্জেন্টিনা ও বার্সেলোনার হয়ে তিনি যা অর্জন করেছেন তার প্রশংসা না করা ছাড়া উপায় নেই।”

মাঠের বাইরেও মেসির বাজে সময় যাচ্ছে। কর ফাঁকির অভিযোগে সম্প্রতি মেসি ও তার বাবাকে ২১ মাসের কারাদণ্ড দেয় স্পেনের একটি আদালত। প্রায় একই রকম মামলায় নির্দোষ প্রমাণিত হয়েছেন নেইমার। তারপরও এই ব্রাজিলিয়ান থাকছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসির পাশেই । তিনি বলেন, “মেসি আমার বন্ধুই শুধু নন, তিনি আমার আদর্শও এবং আমি সব সময়ই তার পাশে থাকব। তিনি কিসের মধ্য দিয়ে যাচ্ছেন তা আমি কল্পনা করতে পারি।”

সম্প্রতি বার্সেলোনার সঙ্গে ৫ বছরের জন্য নতুন চুক্তি করেন নেইমার। মেসির মতোই কাতালানদের ছেড়ে যাওয়ার ইচ্ছে নেই তার। বরং বার্সাতেই ভালো আছেন তারকা এই ফরোয়ার্ড। নেইমার বলেন, “আমি খুব খুশি। এটা সত্যি যে অনেক প্রস্তাব ছিল, কিন্তু সব সময়ই এখানে থাকার ইচ্ছা ছিল আমার।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ